হুঁশ নেই পুলিশ ও প্রশাসনের! মেলায় অবাধে বাজছে ডিজে, এর প্রতিবাদে পথে নামলেন এলাকার লোকেরা

নিজস্ব সংবাদদাতা : মেলায় ডিজে বাজছে অবাধে। হুঁশ নেই পুলিশ ও প্রশাসনের। এর প্রতিবাদে পথে নামলেন এলাকার লোকেরা। তারা কয়েক ঘণ্টা পথ অবরোধ করলেন। বৃহস্পতিবার দুপুরে উলুবেড়িয়ার রাজাপুর থানা এলাকায় বানীবন ময়রাপাড়ার কাছে কয়েকশো গ্রামবাসী স্থানীয় একটা পথ অবরোধ করেন গাছের গুঁড়ি ফেলে। অবরোধের জেরে মেলায় আসা অন্যান্য গাড়ি আটকে পড়ে। রাস্তায় যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ডিজে বন্ধ করার আশ্বাস দিলে গ্রামবাসীরা অবরোধ তুলে নেয়।

উলুবেড়িয়া বানীবনে বুধবার থেকে বসেছে ঊরুষ মেলা। জাতের মেলা নামেও পরিচিত এই মেলা। সব ধর্মের মানুষ এখানে আসেন। অভিযোগ আসাার পথে পূন্যার্থীরা তারস্বরে ডিজে বাজান। ফলে সমস্যায় পড়েন স্থানীয়রা। স্থানীয় বাসিন্দা মানশ্রী হাজরা বলেন, মেলাতে আসার পথে লোকেরা তারস্বরে ডিজে বাজায়। বাড়িতে টেকা দায় হয়ে পড়ে। শিশু ও বয়স্কদের অসুবিধা হয়। মেলা কমিটি ও পুলিশকে জানিয়েও কিছু লাভ হয়নি । তাই আমরা পথ অবরোধ করেছি।

ডিজের কথা‌ অস্বীকার করেনি পুলিশ। হাওড়ার গ্রামীণ জেলা পুলিশের এক কর্তা বলেন মেলা প্রাঙ্গণে ডিজে বাজলেই আমরা বন্ধ করে দিই। কিন্তু রাস্তা দিয়ে আসার সময় লোকেরা ডিজে বাজাতে বাজাতে আসেন। আমরা নজরদারি চালাচ্ছি । ডিজে বাজলেই তা বাজেয়াপ্ত করা হবে এবং আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে । মেলা কমিটির সহ সভাপতি উলুবেড়িয়া ২ ব্লকের বিডিও নিশীথ কুমার মাহাতো বলেন, মেলায় ডিজে বাজানোর কথা নয়। একাধিক জায়গায় পোস্টার ফ্লেক্স লাগানো হয়েছে ডিজের উপর নিষেধাজ্ঞা জানিয়ে।পুলিশকেও এব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে । তার পরেও কেন ডিজে বাজছে খোঁজ নিয়ে দেখবো ।

Author: নিজস্ব সংবাদদাতা