বাগনানে রাতের অন্ধকারে পাইপলাইন থেকে তেল পাচার! গ্রেফতার তিন যুবক

নিজস্ব সংবাদদাতা : রাতের অন্ধকারে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার পাইপলাইন থেকে চলত অবাধে তেল চুরি। তদন্তে নেমে এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে তিন অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের নাম, সুমন বন্দ্যোপাধ্যায়(৩০), কুসুম প্রধান(৩১) ও রঞ্জন বাকুলি(৩০)। পুলিশ

সূত্রে জানা গেছে, হলদিয়ার তৈল সংশোধনাগার থেকে পাইপ লাইন মারফত মৌরিগ্রামের একটি রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানির ডিপোয় বিভিন্ন পেট্রোপণ্য পাঠানো হয়। গ্রামীণ হাওড়ার বাগনান থানার নাউপালা এলাকায় সেই পাইপলাইন থেকেই তেল চুরি করা হতো বলে অভিযোগ।

রাতের অন্ধকারে পাইপলাইন থেকে তেল ট্যাঙ্কারে সরাসরি সেই তেল ভরা হত। এক-একটি ওয়েল ট্যাঙ্কার তেল ভর্তি করলেই মিলত কয়েক লক্ষ টাকা। দীর্ঘদিন ধরে খোঁজ চালিয়ে শুক্রবার রাতে দক্ষিণ ২৪ পরগণার মহেশতলা থেকে সুমন বন্দ্যোপাধ্যায়, কুসুম প্রধান ও পূর্ব মেদিনীপুর জেলার তমলুক থেকে রঞ্জন বাকুলিকে গ্রেফতার করে পুলিশ।

শনিবার তিন অভিযুক্তকে উলুবেড়িয়া আদালতে তোলা হলে বিচারক তিনজনকেই আটদিন করে জেল হেফাজতের নির্দেশ দেন। কোথায় যেত এই তেল, কে-ই বা কিনত, কিমবা এই চক্রের সাথে কারাই বা যুক্ত ধৃতদের জেরা এইসমস্ত প্রশ্নেরই হদিশ পেতে চাইছেন তদন্তকারীরা।

Author: নিজস্ব সংবাদদাতা