‘পরিবর্তন যাত্রা’র দিন উদয়নারায়ণপুর জুড়ে তৃণমূলের পতাকা, বন্ধ দোকানপাট, রাজনৈতিক তরজা

নিজস্ব সংবাদদাতা : সোমবার গ্রামীণ হাওড়ায় বিজেপির ‘পরিবর্তন যাত্রা’র শেষ দিনে উদয়নারায়ণপুর বাসস্ট্যান্ড সহ একাধিক জায়গাকে মুড়ে ফেলা হল তৃণমূলের পতাকায়। পাশাপাশি, র‌্যালির যাত্রাপথে বন্ধ র‌ইল অধিকাংশ দোকানপাট। আর এই নিয়েই রাজনৈতিক তরজা শুরু হয়েছে ঘাসফুল ও পদ্মফুল শিবিরের মধ্যে।

জানা গেছে, সোমবার সকালে বিজেপির পরিবর্তন যাত্রার র‌্যালি আমতা বিধানসভার জয়পুর থেকে উদয়নারায়ণপুর বাসস্ট্যান্ডে পৌঁছায়। সেখানে বিজেপির পক্ষ থেকে একটি সভা করা হয়। কিন্তু, সকাল থেকেই দেখা যায় গোটা বাসস্ট্যান্ড চত্বরকে তৃনমূলের দলীয় পতাকায় মুড়ে ফেলা হয়েছে। পাশাপাশি, বাসস্ট্যান্ড সহ র‌্যালির যাত্রাপথের অধিকাংশই দোকানপাটই বন্ধ ছিল।

বিজেপির অভিযোগ, পরিবর্তন যাত্রার র‌্যালি আসবে জেনে মানুষকে ত্রস্ত করার জন্য তৃনমূল গোটা এলাকা পতাকায় মুড়ে ফেলেছে। পাশাপাশি, হুইপ জারি করে দোকানপাট বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে বলেও বিজেপি নেতৃত্বের অভিযোগ। বিজেপি নেতৃত্বের অভিযোগ, এতেই প্রমাণ হয় উদয়নারায়ণপুরে গণতন্ত্র নেই। আগামী নির্বাচনে মানুষ এর উত্তর দেবে।

ঘটনা প্রসঙ্গে উদয়নারায়ণপুরের বিধায়ক সমীর পাঁজা বলেন, “এটা পরিবর্তন যাত্রা নয়, মানুষের অকল্যান যাত্রা। উদয়নারায়ণপুরে বিজেপির প্রায় ৩৫ কিমি র‌্যালি হয়েছে। ছোট থেকে বড় ব্যাবসায়ীরা ওদের মুখ দেখতে চায়না তাই ব্যাবসা বন্ধ রেখেছে।

পাশাপাশি, তৃনমূলের পতাকায় গোটা এলাকা মুড়ে দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, “আমরা সারা বছরই রাস্তায় থেকে রাজনীতি করি। সারা বছরই আমাদের পতাকা লাগানো থাকে। বিজেপির র‌্যালির জন্য পতাকা লাগানো হয়নি।”

Author: নিজস্ব সংবাদদাতা