ব্যাগ খুলতে চক্ষু চড়কগাছ! হাওড়ায় স্টেশন থেকে উদ্ধার আড়াই কোটির সোনা, আটক যাত্রী

নিজস্ব সংবাদদাতা : এক রেলযাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ সোনা উদ্ধারের ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়াল হাওড়া স্টেশনে। জানা গেছে, উদ্ধার হওয়া সোনার বাজারমূল্য প্রায় আড়াই কোটি টাকা। এই ঘটনায় সংশ্লিষ্ট রেলযাত্রীকে আটক করার পাশাপাশি সমস্ত সোনা বাজেয়াপ্ত করেছে আরপিএফ। বিস্তারিত জানতে নীচে পড়ুন...

আরপিএফ সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যায় ডাউন শ্রী সত্য প্রশান্তি নিলায়ম – হাওড়া এক্সপ্রেস হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্সে পৌঁছায়। ট্রলি ব্যাগে নিয়ে এক যাত্রী সন্দেহজনক ভাবে প্লাটফর্ম দিয়ে বেরোনোর চেষ্টা করলে তাকে হাতেনাতে ধরেন আরপিএফ জওয়ানরা। ধৃতের ব্যাগ তল্লাশি করতেই চক্ষু চড়কগাছ। ব্যাগ থেকে ৫ কেজি ১৩৫ গ্রাম সোনা উদ্ধার করে আরপিএফ জওয়ানরা। যার বাজার মূল্য ২ কোটি ৬২ লক্ষ ৩৫ হাজার ৫০০ টাকা। এছাড়াও তার কাছ থেকে নগদ ৪৭,০০০ টাকা উদ্ধার হয়।

ললিত কুমার নামের ওই যাত্রী সোনার কোনো প্রমাণপত্র দাখিল করতে না পারায় তাকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেন আরপিএফ এর আধিকারিকরা। আরপিএফ সূত্রে জানা গেছে, বছর সাতান্নর ললিত কুমার নামে ওই ব্যক্তি তামিলনাড়ুর কোয়েম্বাটুরের বাসিন্দা। তার কোলকাতা সোনার দোকান রয়েছে। ওডিশার ভুবনেশ্বরের দুই বড়ো স্বর্ণ ব্যবসায়ীর কাছে থেকে সোনার অর্ডার পেয়ে দক্ষিণ ভারত থেকে সোনা নিয়ে ভুবেনেশ্বরে যান। কিন্তু দুই দোকানদার অর্ডার বাতিল করেন। ফলে তিনি সোনা নিয়ে কলকাতায় ফেরার পথে হাওড়া স্টেশনে ধরা পড়েন।

Author: নিজস্ব সংবাদদাতা