‘শুক্রবারের বন্ধে স্তব্ধ হবে উলুবেড়িয়া, বন্ধ করে দেওয়া হবে স্কুল’, হুঁশিয়ারি বামফ্রন্ট নেতার

নিজস্ব সংবাদদাতা : বামেদের ডাকা ধর্মঘটে স্তব্ধ হবে উলুবেড়িয়া, বন্ধ করে দেওয়া হবে স্কুল এমনই হুঁশিয়ারি দিলেন উলুবেড়িয়ার বামফ্রন্ট নেতা সাবিরউদ্দিন মোল্লা। বৃহস্পতিবার সাবিরউদ্দিন মোল্লা বলেন, নবান্ন অভিযানে বাম ছাত্র-যুবদের উপর পুলিশি অত্যাচারের প্রতিবাদে শুক্রবার সকাল থেকেই বাংলার বিভিন্ন প্রান্তের মতো উলুবেড়িয়াতেও পথে নেমে প্রতিবাদ জানাবেন বাম কর্মী-সমর্থকরা। তিনি আরও জানান, সকাল থেকেই বিভিন্ন জায়গায় মিছিল, বিক্ষোভ, অবরোধ হবে।

অন্যদিকে, দীর্ঘ প্রায় বছরখানেক পর শুক্রবারই অষ্টম থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের নিয়ে পঠনপাঠন শুরু হতে চলেছে। এপ্রসঙ্গে তাঁর হুঁশিয়ারি, স্কুলও আমরা বন্ধ করে দেব। যদিও পশিমবঙ্গ মাধ্যমিক তৃণমূল শিক্ষক সমিতির হাওড়া গ্রামীণ জেলা শাখার সভাপতি মুক্তেশ দে জানান,”দীর্ঘ এগারো মাস পর শুক্রবার বাংলায় স্কুল খুলছে। পড়ুয়া, অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকাদের উৎসাহ তুঙ্গে। তাই বামেদের এই বন্ধ পড়ুয়ারা ভালোভাবে নেবেনা।”

উল্লেখ্য, বৃহস্পতিবার ১০ টি বাম ছাত্র-যুবর ডাকা নবান্ন অভিযানকে কেন্দ্র করে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় কোলকাতার ধর্মতলা, মৌলালি চত্বর। আন্দোলনকারীদের অভিযোগ, পুলিশ তাদের উপর নির্বিচারে লাঠিচার্জ করেছে। তাদের দাবি, এভাবে গণতন্ত্রকে হত্যা করা যায়না। এর প্রতিবাদেই শুক্রবার ১২ ঘন্টার বাংলা বন্ধের ডাক দিয়েছে ১৬ টি বাম সংগঠন। মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে ডাকা এই বন্ধ কতটা কার্যকরী হয় তার উপরই এখন নজর রেখেছে রাজনৈতিক মহল।

Author: নিজস্ব সংবাদদাতা