পঁচিশে বৈশাখে শ্যামপুরের গ্রামে রবীন্দ্রমূর্তির উন্মোচন, পত্রিকা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : দেশজুড়ে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। বাংলায় প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তাই এবার পরিস্থিতিটা ভিন্ন। গতবছরের মতো এবারও ডিজিটাল প্ল্যাটফর্মেই বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত রবীন্দ্র জন্মজয়ন্তীর পালিত হল।

দীর্ঘদিন ধরে শ্যামপুরের প্রত্যন্ত গ্রাম সীতাপুরে রবীন্দ্রমূর্তি বসানোর ভাবনা চিন্তা চালিয়ে আসছিলেন এলাকার মানুষ। অবশেষে ত্রিধারায় সোনার তরী ও রবীন্দ্র মূর্তি কমিটির উদ্যোগে গ্রামীণ হাওড়ার শ্যামপুরের সীতাপুর দেওয়ানতলা বাজারে কবিগুরুর মূর্তি বসানোর ভাবনা বাস্তবে রূপায়িত হল।

রবিবার কবির ১৬০ তম জন্মতিথিতে এই মূর্তির উদ্বোধন করা হয়। ভার্চুয়াল ভাবে মূর্তির উন্মোচন করেন বিশিষ্ট শিক্ষাবিদ পবিত্র সরকার। উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে, বড়ো করে অনুষ্ঠান করার পরিকল্পনা নেওয়া হলেও করোনার জেরে তা বাতিল করে খুব সংক্ষিপ্ত আকারে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমড়দহ গ্রাম পঞ্চায়েতের প্রধান জয়ন্ত পাত্র, রবীন্দ্র মূর্তি কমিটির সভাপতি অমিতাভ সরকার, ত্রিধারায় সোনার তরীর সম্পাদক তন্ময় বেরা সহ অন্যান্যরা৷ এদিনের অনুষ্ঠানে ‘অন্বেষণ’ নামক একটি পত্রিকারও উদ্বোধন করা হয়।

Author: নিজস্ব সংবাদদাতা