ক্রসিং থেকে সরল পাথর! প্রতিবাদে বাগনানে রেল অবরোধ, ভোগান্তিতে নিত্যযাত্রীরা

নিজস্ব সংবাদদাতা : বাগনানে লেভেল ক্রসিং পারাপারের জন্য নির্ধারিত রাস্তা থেকে পাথর তুলে নিয়েছে রেল। এর জেরে লেভেল ক্রসিং পেরিয়ে যাতায়াতে সমস্যায় পড়ছেন বহু সাধারণ মানুষ। এরই প্রতিবাদে দক্ষিণ-পূর্ব রেলওয়ে হাওড়া-খড়গপুর শাখার বাগনান স্টেশনের অদূরে রেল অবরোধ করল গ্রামবাসীরা। বুধবার সকালে মহাদেবপুর এলাকার বেশ কিছু বিক্ষুব্ধ মানুষ বাগনানের সংশ্লিষ্ট লেভেল ক্রসিংয়ের কাছে রেল লাইনে বসে পড়েন। লাইনে বসে তাঁরা বিক্ষোভ দেখাতে থাকেন। এর জেরে হাওড়া-খড়্গপুর শাখার ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভকারীদের অভিযোগ, লেভেল ক্রসিংটি বন্ধ করে দিতেই রেল কর্তৃপক্ষ লাইনে থাকা পাথরগুলিকে সরিয়ে দিয়েছে। এর জেরে মহাদেবপুর সহ ৪-৫ টি গ্রামের কয়েক হাজার মানুষ চরম সমস্যায় পড়েছেন। বিক্ষুব্ধ গ্রামবাসীদের বক্তব্য, রেল লাইন পেরিয়েই গ্রামের মানুষকে থানা, বিডিও অফিস, স্কুল সহ বিভিন্ন জায়গায় যেতে হয়। অনেকে সাইকেল, বাইক নিয়ে যাতায়াত করেন। কিন্তু পাথরগুলো লাইন থেকে তুলে দেওয়ায় যাতায়াত করতে অসুবিধায় পড়ছেন বহু মানুষ।

বিক্ষোভকারীদের দাবি, মানুষের স্বার্থে রেল কর্তৃপক্ষ অবিলম্বে পাথরগুলো বসিয়ে দিক। অবরোধের খবর পেয়েই ঘটনাস্থলে আসে রেলপুলিশ ও রেলের পদস্থ কর্তারা। পুলিশ বিক্ষোভকারীদের লাইন থেকে হটিয়ে দিয়ে অবরোধ তুলে দেয়। দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সঞ্জয় ঘোষ বলেন, সংশ্লিষ্ট লেভেল ক্রসিংটি অনুমোদিত নয়। তবুও মানুষের যাতায়াতের সুবিধার জন্য ক্রসিংটি রাখা হয়েছিল। কিন্তু, বাগনান উড়ালপুল হয়ে গেছে। উড়ালপুল হয়ে গেলে এই ধরনের লেভেল ক্রসিং বন্ধ করে দেওয়া হয়। সেইকারণেই পাথর তুলে দেওয়া হয়েছে। ব্যস্ত সময়ে অবরোধের জেরে বেশ কিছুক্ষন ট্রেন বন্ধ হয়ে যাওয়ায় চরম সমস্যায় পড়েন যাত্রীরা।

Author: নিজস্ব সংবাদদাতা