দূর্নীতির অভিযোগে পঞ্চায়েত অফিসে বিক্ষোভ দেখিয়ে তালা ঝোলালো বিরোধীরা

By নিজস্ব সংবাদদাতা

Updated on:

নিজস্ব সংবাদদাতা : বিজেপি শাসিত পঞ্চায়েতের কাজে দূর্নীতি ও স্বজনপোষনের অভিযোগ তুলে পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভ দেখিয়ে অফিসের দরজায় তালা ঝুলিয়ে দিল তৃনমূলের পঞ্চায়েত সদস্যরা। উলুবেড়িয়ার ২ নং ব্লকের খলিশানি গ্রাম পঞ্চায়েতের ঘটনা। অভিযোগ পঞ্চায়েত প্রধান মানসি দলুই ও উপঃ প্রধান মিন্টু দে পঞ্চায়েতের কাজে স্বজনপোষন করছেন। কোনোরকম ওয়ার্ক অর্ডার ছাড়াই নিজের দলের জয়ী সদস্যদের এলাকায় একেরপর এক কাজের অনুমতি দিচ্ছেন। অথচ তৃনমূলের জয়ী সদস্যদের এলাকায় কাজের ওয়ার্ক অর্ডার থাকলেও সেই সমস্ত এলাকায় কাজ করার অনুমতি দিচ্ছেন না। পাশাপাশি মেজারমেন্টের খাতা স‌ই না করেই কন্টাকটারদের বিল পাশ করানো হচ্ছে।

এই সমস্ত অভিযোগ তুলে পঞ্চায়েতের বিরোধী দলনেত্রী বর্নালী দেঁড়ের নেতৃত্বে বৃহস্পতিবার দুপুরে পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভ দেখিয়ে পঞ্চায়েত অফিসের দরজায় তালা লাগিয়ে দেয় তৃনমূলের পঞ্চায়েত সদস্যরা। ফলত বন্ধ হয়ে যায় পঞ্চায়েতের সমস্ত রকম কাজ কর্ম। বর্নালী দেঁড়ের অভিযোগ প্রায় দুই মাস ধরে পঞ্চায়েতে নানারকম বেআইনি কাজকর্ম চলছে। নির্বাচনী বিধি জারি থাকায় আমরা কিছু করতে পারিনি। গত ৪ঠা জুন পঞ্চায়েতের সাধারণ সভাতেও‌ এক‌ই ভাবে মেজারমেন্টের খাতা স‌ই না করে কন্টাকটারদের বিল পাশ করাতে দেখে প্রতিবাদ করি। সেই কারণেই আমরা পঞ্চায়েত অফিসে তালা লাগিয়ে দিয়েছি। খলিশানি গ্রাম পঞ্চায়েতের ১১ নং সংসদের নির্বাচিত সদস্য তৃনমূলের সেখ জিয়াউল বলেন দীর্ঘদিন ধরেই পঞ্চায়েতে নানারকম দুর্নীতি চলছে। কোনোরকম ওয়ার্ক অর্ডার ছাড়াই নিজেদের এলাকায় ইচ্ছামত কাজ করিয়ে নিচ্ছে অথচ যেখানে আমাদের সদস্য রয়েছে সেখানে ওয়ার্ক অর্ডার থাকলেও কোনো কাজ হচ্ছেনা। তার আরও অভিযোগ এদিন প্রধান ও উপ প্রধান পঞ্চায়েত থেকে কাগজপত্র সরানোর চেষ্টা করছিল।

সেই কারণেই আমরা পঞ্চায়েত অফিসে তালা লাগিয়ে দিয়েছি। তার আরও অভিযোগ সমস্ত ঘটনা উলুবেড়িয়া ২ নং ব্লক আধিকারিককে জানালেও এখনও পর্যন্ত কোনো পদক্ষেপ গ্রহন করা হয়নি। যতদিন না বিষয়টির সমাধান হচ্ছে ততদিন তারা পঞ্চায়েত বন্ধ রাখবেন বলেও তিনি জানান। সমস্ত অভিযোগ অস্বীকার করে পঞ্চায়েতের প্রধান মানসী দলুই বলেন পঞ্চায়েতের প্রাক্তন প্রধান বর্তমানে বিরোধী দলনেত্রী বর্নালী দেঁড়ের নেতৃত্বে পঞ্চায়েত অফিসে তালা লাগানো হয়েছে। ঘটনাটি ব্লক উন্নয়ন আধিকারিককে জানিয়েছি। তার অভিযোগ বর্নালী দেঁড়ে যখন প্রধান ছিলেন সেই সময়ে পঞ্চায়েতে ব্যাপক দূর্নীতি হয়েছে। সেই সব দূর্নীতি ঢাকতে প্রতিটি সভাতেই এরা ঝামেলা বাধায়, আমাদের মারধর করতে আসে। নিজেদের দূর্নীতি ফাঁস হওয়া আটকাতেই তারা পঞ্চায়েত অফিসে তালা লাগিয়েছে।

Leave a Comment