উলুবেড়িয়ার হীরাপুর থেকে উদ্ধার ১৩৬ টি তাজা বোমা, গ্রেফতার ৫

By নিজস্ব সংবাদদাতা

Updated on:

নিজস্ব সংবাদদাতা : উলুবেড়িয়া থানা এলাকার হীরাপুর থেকে উদ্ধার ১৩১ টি তাজা বোমা ও ১১ কেজি বোমা তৈরির মসলা। ঘটনায় গ্রেফতার পাঁচ। জানা গেছে এলাকার প্রাক্তন বাম নেতা ছিলেন সফিকুল মিদ্দে। পূর্বে এই এলাকায় বসবাস করলেও ২০১১ সালে পরিবর্তনের পর থেকেই পরিবার সহ তিনি গ্রাম ছাড়া ছিলেন। কয়েক বছর আগে সফিকুল মিদ্দের মৃত্যু হলেও তার পরিবার গ্রামে ফিরে না আসায় দোতলা বাড়িটি পরিত্যাক্ত অবস্থায় পড়ে ছিল। জানা গেছে শুক্রবার সকালে গোপন সুত্রে খবর পেয়ে উলুবেড়িয়া মহকুমা পুলিশ আধিকারিক সানা আখতারের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী বাড়িটিতে হানা দিয়ে ১৩৬ টি তাজা বোমা ও ১১ কেজি বোমা বানানোর মসলা উদ্ধার করে।

এরপরেই খবর দেওয়া হয় সিআইডি বোম ডিসপোজাল বিভাগকে। ঘটনাস্থলে পৌঁছে তারা মাটিতে গর্ত খুলে বোমা গুলিকে বিস্ফোরণ ঘটিয়ে নষ্ট করে দেয়। পাশাপাশি বোম বানানোর মশলা গুলিকে জ্বালিয়ে দেওয়া হয়। পুলিশ সুত্রে জানা গেছে এই ঘটনায় শ্যামপুরের ৫৮ গেট এলাকা থেকে এখনও পর্যন্ত ছয় জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতেরা হলেন সেখ মেহেবুব, সেখ ইবাদুল, আসিফ আলম মল্লিক, সেখ আব্দুল কালাম ও সেখ স‌ইদুল।

হীরাপুর পঞ্চায়েত তৃনমূলের প্রধান সেখ জয়নাল বলেন ধৃতরা সকলেই ফর‌ওয়ার্ড ব্লকের সমর্থক।এই এলাকার বাসিন্দা হলেও তাদের অত্যাচারে অতিষ্ট হয়ে এলাকার মানুষ ২০১১ সালে তাদের এলাকা থেকে বিতাড়িত করেছিল। গতকাল রাতে তারা বোমা নিয়ে এই বাড়িতে ঢুকেছিল। খবর পেয়ে পুলিশ তাদের গ্রেফতার করে এবং বোমা গুলো উদ্ধার করে। তার অভিযোগ এরা আগে ফর‌ওয়ার্ড ব্লকের সমর্থক ছিল, কিন্তু বর্তমানে বিজেপির ইন্ধনে এলাকায় অশান্ত করার উদ্দেশ্যে জন্য‌ই এত বোমা মজুদ করেছিল। সমস্ত অভিযোগ অস্বীকার করে বিজেপির হাওড়া গ্রামীণ জেলার সাধারণ সম্পাদক প্রত্যুষ মন্ডল বলেন ২০১১ সালের পর থেকে যে সমস্ত মানুষ তৃনমূলের অত্যাচারে ঘর ছাড়া ছিলেন। তারা এখন গ্রামে ফেরার চেষ্টা করছে। সেই কারণেই পায়ের তলার জমি হারানোর ভয়ে তৃনমূল পুলিশ প্রশাসন কে সাথে নিয়ে তাদের মিথ্যা মামলায় ফাঁসাচ্ছে। ধৃতদের জেরা করে এই ঘটনায় আরও কেউ জড়িত রয়েছে কিনা জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

Leave a Comment