হাওড়া সহ আজও দক্ষিনবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর, বন্যার আশঙ্কা

নিজস্ব সংবাদদাতা : সকাল থেকেই গ্রামীণ হাওড়ার আকাশ মেঘলা।কখনো কখনো দু’এক পশলা বৃষ্টিও হচ্ছে। হাওড়া সহ আজও দক্ষিনবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। এই বৃষ্টিতে দক্ষিণবঙ্গের অনেক স্থানে ক্রমে নদীর জল ঢুকে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। বৃষ্টি হলে সেই সমস্যা আর বাড়বে বলে আশঙ্কা করছে হাওয়া অফিস। বঙ্গোপসাগরের নিম্নচাপের জেরে আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে জানাচ্ছে হাওয়া অফিস।

আজ বুধবার ও আগামী ২৪ ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ব্যাপক বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সাথে ঝড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে। উপকূলীয় অঞ্চল ও পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে অতিভারী বৃষ্টির সতর্কতাও দেওয়া হয়েছে। আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। বিকেলের পর মুষলধারে বৃষ্টি নামতে পারে। বৃষ্টি কম হলেও, শহরে নিচু এলাকায় জল জমার সম্ভাবনা রয়েছে।

বুধবার মূলত পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে। বর্ধমান, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ৭ থেকে ২০ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে। বৃহস্পতিবার এই জেলাগুলি ছাড়াও পুরুলিয়া, বাঁকুড়াতেও ঝমঝমিয়ে বৃষ্টি চলবে। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টি হয়। আলিপুর আবহাওয়া দফতর এমনটাই জানিয়েছিল। নিম্নচাপের জেরে নদীর জলস্তর যেমন বাড়বে, তেমনই সমুদ্র উপকূলে জলোচ্ছ্বাসও হবে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত মৎসজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে।

Author: নিজস্ব সংবাদদাতা