দীর্ঘদিন বন্ধ বাউরিয়া-বজবজ ফেরি পরিষেবা, সমস্যায় নিত্যযাত্রীরা

নিজস্ব সংবাদদাতা : গ্রামীণ হাওড়া থেকে কম সময়ে কোলকাতা পৌঁছানোর অন্যতম মাধ্যম বাউরিয়া-বজবজ ফেরি পরিষেবা। কিন্তু, এই গুরুত্বপূর্ণ রুটের ফেরি পরিষেবা দীর্ঘদিন বন্ধ থাকায় সমস্যায় পড়েছেন হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণার কয়েক হাজার নিত্যযাত্রী। সূত্রের খবর, সরকারি নির্দেশ অনুযায়ী অন্যান্য ফেরিঘাটের মতোই গত ২৪ শে মার্চ থেকে বন্ধ হয়ে যায় বাউরিয়া-বজবজ ফেরি পরিষেবা। লকডাউনের মাঝেই গত ৭ ই এপ্রিল হুগলী নদীতে বানের তোড়ে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয় বাউরিয়া ও বজবজ ফেরীঘাট।

জানা গেছে, সামান্য কিছু মেরামতির পর বজবজ ফেরিঘাটের স্বাস্থ্য ফেরানো গেলেও বাউরিয়া ফেরিঘাটের স্বাস্থ্য এখনো ফেরানো সম্ভব হয়নি। আর তার জেরেই দীর্ঘদিন ধরে পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ নিত্যযাত্রীরা। প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের তরফে একাধিকবার দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেওয়া হলেও প্রায় সাড়ে ৪ মাস কেটে গেলেও এখনো চালু করা যায়নি বাউরিয়া-বজবজ রুটের ফেরি পরিষেবা।

দীর্ঘদিন পরিষেবা বন্ধ থাকায় যাত্রীদের পাশাপাশি অনিশ্চিত হয়ে পড়েছে এই রুটের ২৭ জন ফেরিকর্মীর ভবিষ্যৎ। তাঁদের কথায়, মূলত টিকিট বিক্রি করে যে রাজস্ব আদায় হয় তা থেকেই কর্মীদের বেতন দেওয়া হয়। কিন্তু, দীর্ঘদিন আয় বন্ধ থাকায় আশঙ্কার কালো মেঘ দেখছেন ফেরিকর্মীরা। এতোদিন বেতন মিললেও আগামী মাসের বেতন কি মিলবে? —এই আশঙ্কাই মনে দানা বেঁধেছে এই রুটের ফেরি কর্মীদের। কবে বাউরিয়া ফেরিঘাট আবার ছন্দে ফিরবে, কবেই বা শুরু হবে যাত্রী পারাপার —এখন এইদিকেই তাকিয়ে রয়েছেন ফেরিকর্মী থেকে হাজারো নিত্যযাত্রী সকলেই।

Author: নিজস্ব সংবাদদাতা