বয়স্কদের উপর নজর রাখবে হাওড়া সিটি পুলিশের ‘শ্রদ্ধা’ নামের সংগঠন

নিজস্ব সংবাদদাতা : তৃতীয় চোখ বয়স্কদের উপর রাখবে হাওড়া সিটি পুলিশ।হাওড়ার নগর অঞ্চলে বসবাসরত প্রবীণদের সিসিটিভি মারফত এখন পর্যবেক্ষণ করা হবে। হাওড়া সিটি পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধা নামে একটি সংগঠনের আয়োজন করা হয়েছিল।এই কর্মসূচিতে হাওড়ার সিটি পুলিশ কমিশনার গৌরব শর্মা । হাওড়া সিটি পুলিশ শ্রদ্ধার সাথে যুক্ত ১৩৯ জন প্রবীণকে সম্মানিত করেন প্রসূন বন্দ্যোপাধ্যায়, হাওড়া কর্পোরেশনের প্রাক্তন মেয়র, রথিন চক্রবর্তী, ডিসি ট্রাফিক ওয়াই রঘুবংশী, আরও কয়েকজন বিশিষ্ট ব্যক্তি বর্গ ।

গৌরব শর্মা বললেন “হাওড়া সিটি পুলিশের শ্রদ্ধা প্রবীণদের জন্য কাজ করেন, তাদের স্বাস্থ্যের যত্ন নেবেন এবং একই সাথে তাদের একাকীত্ব বোধ কাটাতে এবার সিসিটিভি নজরদারি করবে”। এর অর্থ হ’ল তাদের বাড়িতে সিসিটিভি স্থাপন করা হবে, এগুলি ছাড়াও বাড়ির বাইরে একটি অ্যালার্ম স্থাপন করা হবে যাতে তারা সমস্যার সময় বোতামটি চাপলে প্রতিবেশীদের সতর্ক করবে সেখানে বাইরে গিয়ে যে বৃদ্ধ বিপদে পড়বে তাদের সুবিধা হবে। হাওড়ার সাংসদ প্রসুন ব্যানার্জি এমপি কোটা থেকে ১০০ সিসি ক্যামেরা দেবেন । ওই ক্যামেরাগুলি প্রবীণদের নিরীক্ষণ করবে।

এই কর্মসূচিতে এমপি ১০ জন মেডিকেল প্রতিনিধিকে সুপারিশের চিঠি দিয়েছিলেন। উচ্চমাধ্যমিক পাস করা অংশগ্রহণকারীদের সুপারিশের একটি চিঠিও দিয়েছিলেন সাংসদ। প্রতিবন্ধী বাচ্চাদের পুলিশ হুইলচেয়ার সরবরাহ করেছে। এটি উল্লেখযোগ্য যে ২০১৭ সালে শ্রদ্ধা নামকরণ করা হয়েছিল সংগঠনটি প্রবীণদের জন্য কাজ করছে ।এমনকি একটি প্রতিষ্ঠানের জন্য সেলাই মেশিন প্রদান করা হয়, এছাড়াও পুলিশের তরফ থেকে জানানো হয় অবসরপ্রাপ্ত পুলিশকর্মীকে শ্রদ্ধার আওতায় আনা হলো। পাশাপাশি সিটি পুলিশের তরফ থেকে একটি টোল ফ্রি নাম্বার প্রদান করা হয় নাম্বারটি হল 9051200100। এই নম্বরে ফোন করলেই সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যাবে।

Author: নিজস্ব সংবাদদাতা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *