পূর্ণ শিক্ষকের মর্যাদার দাবিতে পার্শ্ব শিক্ষকদের বিকাশ ভবন অভিযান

নিজস্ব সংবাদদাতা : পূর্ণ শিক্ষকের মর্যাদার দাবিতে পার্শ্ব শিক্ষক দের বিকাশ ভবন অভিযান। রাজ্যের পার্শ্ব শিক্ষক শিক্ষিকাদের বিক্ষোভ কর্মসূচি আছড়ে পড়লো বিকাশ ভবনের দিকে।পূর্ব ঘোষণা অনুযায়ী রাজ্যের প্রায় ৪৫০০০ পার্শ্ব শিক্ষক শিক্ষিকাদের বেতন বৃদ্ধি,সমাজে সমবেতন সহ পূর্ণ শিক্ষকের মর্যাদা সহ একাধিক দাবিতে আন্দোলন ও ডেপুটেশন দেওয়ার কথা ছিল।

সেই মতো বিভিন্ন জেলা থেকে পার্শ্ব শিক্ষক শিক্ষিকারা বিকাশ ভবন অভিযান শুরু করেন।কিন্তু বিকাশ ভবন যাওয়ার আগে পি এন বি মোড়ে বিধান নগর পুলিশ কমিশনারেটের নেতৃত্বে পুলিশ তাদের মিছিল আটকায়,কারন পুলিশের যুক্তি বিকাশভবন চত্ত্বরে ১৪৪ ধারা জারী আছে।সেই অনুযায়ী কোনো মিছিলে র অনুমতি দেননি। মিছিল আটকালে পার্শ্ব শিক্ষক শিক্ষিকারা রাস্তায় বসে পড়েন।

উল্লেখ্য গত শুক্রবার বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে শিক্ষাবন্ধু দের বিকাশ ভবন অভিযান কর্মসূচি তে পুলিশের অমানবিক লাঠিচার্জ করে ও জলকামান ব্যবহার করে, এবং প্রায় ৩৫৭ জন শিক্ষা বন্ধুকে গ্ৰেপ্তার করেন।আজ পার্শ্ব শিক্ষক শিক্ষিকাদের বিক্ষোভ কর্মসূচি তে পুলিশ জলকামান ব্যবহার করে ছত্রভঙ্গ করে এবং পরে পার্শ্ব শিক্ষক শিক্ষিকারা রাস্তায় বসে পড়েন, এবং পুলিশ পুরো ব্যারিকেড দিয়ে ঘিরে রেখেছে।

Author: নিজস্ব সংবাদদাতা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *