মা সারদার ‘মর্যাদাহানি’ করেছেন নির্মল মাজি, ক্ষোভের ভাষা নেই, ভিডিও বার্তায় জানাল বেলুড় মঠ

নিজস্ব সংবাদদাতা : কয়েকদিন আগেই একটি অনুষ্ঠানে বক্তৃতা রাখতে গিয়ে উলুবেড়িয়া উত্তরের বিধায়ক তথা পশিমবঙ্গ বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্মল মাজি দাবি করেছিলেন, মা সারদাই মমতা বন্দ্যোপাধ্যায় রূপে আবির্ভূত হয়েছেন। তার সমর্থনে একটি সংখ্যাতাত্ত্বিক যুক্তিও দিতে শোনা গিয়েছিল এই চিকিৎসক নেতাকে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ওই ভিডিও(যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি উলুবেড়িয়া সংবাদ)। এবার তা নিয়েই কড়া প্রতিক্রিয়া জানাল রামকৃষ্ণ মঠ ও মিশন। বিস্তারিত জানতে নীচে পড়ুন...

বৃহস্পতিবার রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ মহারাজ একটি ভিডিও বার্তায় স্পষ্ট করে জানিয়েছেন, “সম্প্রতি কোনো এক রাজনৈতিক নেতা তাঁর বক্তৃতায় বলেছেন শ্রী শ্রী মা সারদা দেবী নাকি দেহত্যাগের আগে রামকৃষ্ণ মিশনের মহারাজদের বলে গিয়েছেন, তিনি এরপরে মানবী রূপে দক্ষিণ কলকাতায় আবির্ভূত হবেন। শ্রী শ্রী মাকে নিয়ে যা যা প্রামাণিক গ্রন্থ প্রকাশিত হয়েছে তাতে এরকম কোনো তথ্য নেই।”

এদিন মহারাজ এও প্রশ্ন তুলেছেন, “এই নেতা এমন অদ্ভুত তথ্য পেলেন কোথায়? কী ভাবে তা প্রকাশ্য সভায় বললেন? তা আমাদের বুদ্ধির অগোম্য।” তিনি বলেন,”ওই নেতা এহেন বক্তব্যের মাধ্যমে পরম আরাধ্যা শ্রী শ্রী মায়ের মর্যাদাহানি করেছেন।” তিনি আরও জানিয়েছেন, অগণিত ভক্ত ইমেল, হোয়াটসঅ্যাপ ও টেলিফোনের মাধ্যমে রামকৃষ্ণ মিশন ও মঠকে তাদের ক্ষোভ ও মর্মবেদনা জানাচ্ছেন। এই ঘটনাকে ‘নজিরবিহীন’ হিসাবেও আখ্যায়িত করেছেন স্বামী সুবীরানন্দ মহারাজ। ভবিষ্যতে যাতে এমন কোনো মন্তব্য কেউ না করেন সেবিষয়েও আবেদন জানিয়েছেন স্বামী সুবীরানন্দ।

Author: নিজস্ব সংবাদদাতা