ঘরে ঘরে ভ্যাক্সিন! দেশের প্রতিটি বাড়ির দ্বারে গিয়ে ভ্যাক্সিনের উদ্যোগ কেন্দ্রের

নিজস্ব সংবাদদাতা : করোনা প্রতিরোধে টীকাকরণই মূল হাতিয়ার। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে মোট ১০৭ কোটির উপর ভ্যাক্সিনেশন হয়েছে। এখনো দেশের বেশকিছু জেলা টীকাকরণে অনেকটা পিছিয়ে। সেই খামতি দূর করতেই এবার সেই সব জেলায় বাড়ি-বাড়ি গিয়ে টিকা দেওয়া হবে বলে জানা গেছে। আর সেই লক্ষ্যেই ‘হর ঘর দস্তক’ অভিযানের উদ্বোধন হল। বিস্তারিত জানতে নীচে পড়ুন…

জানা গেছে, নভেম্বর মাস থেকেই টীকা নিয়ে মানুষের দ্বারে পৌঁছে যাবেন স্বাস্থ্যকর্মীরা। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন,”যেসমস্ত জায়গায় মানুষ এখনও টীকার দ্বিতীয় ডোজ পায়নি, তাঁদের বাড়ি-বাড়ি পৌঁছে যেতে হবে। এতদিন টিকাকেন্দ্রে এসে মানুষ ভ্যাকসিন নিয়েছেন। এবার বাড়ি বাড়ি গিয়ে তাঁদের টিকা দিতে হবে।” প্রধানমন্ত্রীর কথায়,”যখনই সংক্রমণ কমতে শুরু করে, তখনই গা ছাড়া মনোভাব তৈরি হয়। এবার আর সেটা করলে চলবে না। যত দ্রুত সম্ভব সকলকে টিকার দ্বিতীয় ডোজ দিতে হবে।”

মানুষের মধ্যে টিকা নিয়ে এখনও অনেকের ভ্রান্ত ধারণা রয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। দেশের প্রতিটি গ্রাম, শহরের জন্য আলাদা-আলাদা নীতি নেওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়,”এক-একটি শহর, গ্রামের জন্য ২৫ জনের একটি দল তৈরি করুন। প্রয়োজনে এনসিসি এবং এনএসএসের সাহায্য নিন।”

Author: নিজস্ব সংবাদদাতা